বিয়ের ১ দিনেই খরচ ৮৫০ কোটি টাকা!

একমাত্র মেয়ের বিয়ে। ভারতের শীর্ষ ধনকুবের মুকেশ অম্বানীর কন্যা ঈশা আম্বানির গাঁটছড়া বাঁধতে চলেছেন আজ। সেজে উঠেছে অম্বানীর আবাস অ্যান্টিলিয়া। দেশটির আরেক ধনকুবের আনন্দ পিরামলের সাথে তার বিয়ের আয়োজন রুপ নিয়েছে রাজকীয় বিয়েতে। অবশ্য রাজকীয় বিয়ের চেয়ে বেশি কিছু দেখিয়েছে মুকেশ পরিবার।

বিশ্বের অন্যতম বহুমূল্য ব্যক্তিগত আবাসন তার। প্রতি মাসে এই বাড়ির বিদ্যুতের খরচই নাকি ৭০ লক্ষের উপরে। সেই অ্যান্টিলিয়াই সেজে উঠেছে গোলাপের তোড়া ও প্রদীপের আলোয়।

প্রি-ওয়েডিংয়েই আমন্ত্রিত ছিলেন প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি। উদয়পুরের মতো মুম্বইয়েও আসতে চলেছেন হাই প্রোফাইল তারকা ও মন্ত্রীরা।

সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অম্বানী কন্যার বিয়েতে আসবেন কি না তা নিয়ে জল্পনা থাকলেও প্রণব মুখোপাধ্যায়, রাজনাথ সিংহ, মমতা বন্দ্যোপাধ্যায়, বিজয় রুপাণি, চন্দ্রবাবু নায়ডু, প্রকাশ জাভড়েকররা উপস্থিত থাকতে পারেন।

Image result for মুকেশ আম্বানির মেয়ের বিয়ে

মুম্বইয়ের টোনি পেডার রোডের ২৭ তলার আবাসন ঘিরে কড়া নিরাপত্তা জারি রয়েছে। কাছাকাছি প্রায় প্রতিটি পাঁচতারা হোটলেই বুকিং হয়ে গিয়েছে অতিথিদের জন্য।

মুম্বইয়ের ব্যস্ততম রাস্তার কাছেই এই মেগাপোলিস। তাই যান চলাচল নিয়ন্ত্রণের জন্যও বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শুক্রবার দিন আয়োজন করা হয়েছে ওপেন এয়ার রিসেপশনের। বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের একটি বিলাসবহুল বাগানে এই আয়োজন করা হচ্ছে। অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান ও পণ্ডিত জাকির হোসেনের পারফরম্যান্স থাকার কথা ওই দিন।

ঈশা অম্বানী কি মণীশ মলহোত্রর পোশাক পরবেন নাকি সব্যসাচী মুখোপাধ্যায়ের, নাকি থাকছে বিশেষ ডিজাইনার কোনও পোশাক। তা নিয়েও রয়েছে জল্পনা।

শনিবার রিলায়েন্স ও পিরামল গ্রুপের জন্য থাকছে বিশেষ রিসেপশন। অম্বানী পরিবারের গৃহদেবতা শ্রীনাথের পুজো দিয়ে আজ শুরু হচ্ছে বিয়ের অনুষ্ঠান। এরপর রয়েছে হলদি সেরেমনি।

মেয়ের বিয়ের জন্য একটা গোটা অ্যাপ্লিকেশনই বানিয়ে ফেলেছেন অম্বানীরা। কোনও অসুবিধা হলে উত্তর দেবে সেই অ্যাপও। কী ধরনের ড্রেস কোড থাকছে, অতিথিদের জন্য কী কী অনুষ্ঠান রয়েছে, তাও জানিয়ে দেবে এই অ্যাপ।

বিয়ের প্রায় এক সপ্তাহ আগে থেকেই শুরু হয় বিবাহপূর্ব অনুষ্ঠানাদি। উড়ে এসে অনুষ্ঠানে অংশ নেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। বলিউডনের সুপারস্টার শাহরুখ খান, দিপীকা পাডুকোন, কারিনা কাপুর থেকে শুরু করে স্টারদের মিলন মেলা ছিল বিবাহপূর্ব অনুষ্ঠান। অতিথিদের মাতিয়েছেন মার্কিন পপ তারকা বিয়ন্স।

বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন দেশ ও ভারতের বিভিন্ন প্রদেশ থেকে উদয়পুরে নেয়ার জন্য ২০০ বিমান ভাড়া করেছিল মুকেশ। আবার বিমানবন্দর থেকে অনুষ্ঠানেস্থলে নিতে ছিল সহস্রাধিক বিলাশবহুল গাড়ি। উদয়পুরের সব পাঁচতারকা হোটেল বুকিং হয়েছে আম্বানি পরিবারের নামে।

বুধবার মূল অনুষ্ঠানে দক্ষিণ মুম্বাইয়ের কেম্পস কর্নার থেকে আসবেন বরযাত্রীরা। বিপুল সমারোহে সেখান থেকে আম্বানির বাড়ির উদ্দেশে যাত্রা শুরু হবে পিরামল পরিবার। অতিথিদের জন্য আম্বানি পরিবার আয়োজন করেছে রাজকীয় নৈশভোজের। খাবারের তালিকায় থাকবে বিশ্বের বিখ্যাত নানা পদ। তাকে খরচ হবে প্রায় ৭২৩ কোটি রুপি। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৮০০ কোটি টাকা।

বিডি২৪

Spread the love
  • 55
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    55
    Shares

আপনার মন্তব্য লিখুন