গুগল সার্চে ২০১৮ সালের যেসব বিয়ে সবচেয়ে জনপ্রিয়

২০১৮ সাল ছিল সেলিব্রেটিদের বিয়ের বছর। বিশেষ করে বলিউডপাড়ায় এখনও বিয়ের সানাই বেজেই চলেছে।

নিক-প্রিয়াংকা, রণবীর-দীপিকা এ বছরই সাতপাকে বাঁধা পড়লেন। তাদের বিয়ের মেহেদি, রোকা, সংগীত সব অনুষ্ঠানের ছবি সামাজিকমাধ্যমে বেশ ভাইরাল।

এ ছাড়া প্রিন্স হ্যারি ও মেগান মরকেলের বিয়ের চর্চাতেও ব্যস্ত ছিল গণমাধ্যমসহ পুরো বিশ্ব।

২০১৮ সালে কাদের বিয়ের ছবি সবচেয়ে বেশি সার্চ হয়েছে গুগলে, সে তালিকা প্রকাশ করেছে গুগল।

দেখে নেওয়া যাক, জায়ান্ট গুগল সার্চ ইঞ্জিন কী বলছে-

১. গুগলে সবচেয়ে বেশি খোঁজ করা হয়েছে যে ছবিটি সেটি হল-প্রয়াত প্রিন্সেস ডায়ানাপুত্রের বিয়ের ছবি। যেখানে দেখা গেছে, প্রিন্স হ্যারির সঙ্গে ঘোড়ার গাড়িতে চেপে উইন্ডসর প্রাসাদ চত্বরে বেড়াচ্ছেন অভিনেত্রী মেগান মরকেল। ২০১৮ সালের ১৯ মে উইন্ডসর প্রাসাদে হয় এই হাইপ্রোফাইল বিয়ে। ব্রিটেন প্রাসাদের এই বিয়ে নিয়ে বছরের শুরু থেকেই মশগুল ছিলেন বিশ্ব মিডিয়া ও নেটিজেনরা।

Image result for নিক প্রিয়াঙ্কার বিয়ের ছবি

২. জনপ্রিয়তার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে প্রিয়াংকা চোপড়া ও নিক জোনাসের বিয়ের ছবি। মূলত বলি অভিনেত্রী প্রিয়াংকার ১০ বছরের ছোট ভিনদেশীকে বিয়ের ঘটনাটি বছরের শুরু থেকেই জল্পনার তুঙ্গে ছিল। ভারতীয় পাপারাজ্জিরা নিকের সঙ্গে প্রিয়াংকার প্রতিটি মুহূর্ত যেন ক্যামেরাবন্দি করতে ওঠেপড়ে লেগেছিলেন। অবশেষে চলতি মাসের শুরুতেই আসে সেই মাহেন্দ্রক্ষণ। নেটিজেনরা হুমড়ি খেয়ে পড়েন প্রিক দম্পতির বিয়ের ছবির সার্চে। যে ছবিটি সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে, সেই ছবিতে প্রিয়াংকা পরেছিলেন সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা লাল লেহেঙ্গা।

৩. গুগল সার্চে তৃতীয় স্থান করে নিয়েছে ব্রিটেন প্রাসাদের বিয়ে। গেল ১২ অক্টোবর বিয়ে করেছেন রানি এলিজাবেথের দ্বিতীয় ছেলে প্রিন্স অ্যান্ড্রুর মেয়ে রাজকুমারী ইউজিন ও জ্যাক ব্রুকসবাঙ্ক। সে বিয়েতে পিটার পিলোত্তর পোশাক ও রানির উপহার দেয়া এমারেল্ড কোকোশিঙ্ক টিয়ারা পরা দুজনের যে ছবিটি রয়েছে, জনপ্রিয় ছবির তালিকায় তা তৃতীয় স্থানে উঠে এসেছে।

৪. অভিনব ইন্টেরিয়র ডিজাইনের কারণেই হয়তো গুগল সার্চের সেরা দশে জায়গা করে নিয়েছে এই বিয়ের ছবিটি। যেখানে লাল ও কালো রঙের আভায় নকল কঙ্কাল ও মোমবাতিতে সাজানো হয়েছিল সবকিছু। ক্যাট ভন ডি মিউজিশিয়ান রাফায়েল রয়েসের বিয়ের এ ছবিটি নিয়ে মেতেছিলেন নেটিজেনরা তা বলছে গুগল।

৫. জনপ্রিয় বিয়ের ছবির তালিকায় রয়েছে দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংয়ের বিয়ের ছবি। নিশ্ছিদ্র নিরাপত্তায় ইতালির লেক কোমোতে ১৪ ও ১৫ নভেম্বর বিয়ে করেন এ দুই বলি সেলিব্রেটি। নেটিজেনরা মুখিয়ে ছিলেন সে বিয়ের ছবি দেখার অপেক্ষায়। অবশেষে দীপিকা নিজেই যখন বিয়ের দুটি ছবি প্রকাশ করেন তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। গুগল বলছে- তাদের বিয়ের সেই ছবিও অসম্ভব জনপ্রিয়।

৬. কিট হ্যারিংটন ও রোজ লেসলি। গেম অব থ্রোনসের দুই তারকার বিয়ে নিয়েও খুব উৎসাহ ছিল। ২৩ জুন বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

৭. সামান্য আয়োজনে কয়েকজন অতিথিকে নিয়ে নিভৃতে নভেম্বর মাসে বিয়ে করেছেন আমেরিকার বিখ্যাত সঞ্চালক জো স্কারবোরো ও মিকা ব্রেজিনস্কি। তবু তাদের বিয়ে নিয়ে খুব চর্চা হয়েছে আমেরিকা ও গুগলে।

৮. বছর শেষে হাইপ্রোফাইল বিয়ে ছিল ঈশা আম্বানি ও আনন্দ পিরামলের। যে বিয়েতে আমন্ত্রিত অতিথি ছিলেন হিলারি ক্লিনটন। অমিতাভ, শাহরুখ, ঐশ্বরিয়াদের বলি সেলিব্রেটিতে মূখর ছিল সে বিয়ে।

গুগল জানিয়েছে, এই বছরের অন্যতম চর্চিত বিয়ে এটি। ঈশা আম্বানি-আনন্দ পিরামলের বিয়ের ছবি গুগল সার্চের সেরা দশে চলে এসেছে ইতোমধ্যে।

সূত্রঃ আনন্দবাজার।

 

Spread the love
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

আপনার মন্তব্য লিখুন